শিরোনাম

একদিনে ১২ হাজারের বেশি প্রাণহানি, আক্রান্ত ৬ লাখ এর অধিক

ঊষার বাণী: ০৩ ডিসেম্বর ২০২০
। আন্তর্জাতিক ডেস্ক ।

করোনাভাইরাসের দাপটে আবারও বিপর্যস্ত বিশ্ব। শীতের মৌসুম শুরু হতেই বিশ্বে করোনায় মৃত্যু আবার বাড়তে শুরু করেছে। গত একদিনে করোনায় ১২ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। বিশ্বে করোনায় আক্রান্ত ৬ কোটি ৪৮ লাখ এবং মৃত্যু ১৪ লাখ ৯৯ হাজার ছাড়িয়েছে। সুস্থ হওয়ার সংখ্যা ৪ কোটি ৪৯ লাখ।

গত একদিনে করোনায় নতুন করে মৃত্যু হয়েছে ১২ হাজার ৩৭২ জনের এবং একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৩৪ হাজারের বেশি মানুষ। নতুন করে বিধিনিষেধ আরোপ করেছে বিশ্বের বেশ কয়েকটি দেশ।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ৪৮ লাখ ৩৪ হাজার ৯৫১ জন এবং মৃত্যু হয়েছে ১৪ লাখ ৯৯ হাজার ১৭৫ জনের। সুস্থ হয়েছেন ৪ কোটি ৪৯ লাখ ৩৪ হাজার ৮৫১ জন।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৪৩ লাখ ১৩ হাজার ৯৪১ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৭৯ হাজার ৮৬৫ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯৫ লাখ ৩৩ হাজার ৪৭১ জন এবং মারা গেছে ১ লাখ ৩৮ হাজার ৬৫৭ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬৪ লাখ ৩৬ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৭৪ হাজার ৫৩১ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২৩ লাখ ৪৭ হাজার ৪০১ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪১ হাজার ৫৩ জনের।

পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২২ লাখ ৪৪ হাজার ৬৩৫ জন। এর মধ্যে মারা গেছেন ৫৩ হাজার ৮১৬ জন।
প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৬৯ হাজার ৪২৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৭১৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৮৫ হাজার ৭৮৬ জন।

Ad Widget

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *