শিরোনাম

তাপস-খোকনের মতপার্থক্য সময়ের ব্যবধানে নিরসন হবে

ঊষার বাণী: ১২ জানুয়ারি ২০২১
। নিউজ ডেস্ক ।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) বর্তমান মেয়র শেখ ফজলে নূর তাপস ও সাবেক মেয়র সাঈদ খোকনের মতপার্থক্য সময়ের ব্যবধানে নিরসন হবে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

মঙ্গলবার (১২ জানুয়ারি) দুপুরে মন্ত্রণালয়ে নিজ কক্ষে নওগাঁ ও চুয়াডাঙ্গা জেলা পরিষদের নবনির্বাচিত সদস্যকে শপথ বাক্য পাঠ করানোর পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

তাজুল ইসলাম বলেন, সাঈদ খোকন পাঁচ বছর মেয়রের দায়িত্ব পালন করেছেন। আর এখন আমাদের ব্যারিস্টার ফজলে নূর তাপস নতুন করে দায়িত্ব নিয়েছেন। দায়িত্ব পালনকালীন বা বর্তমানে দায়িত্ব পালন করতে গিয়ে উনাদের মধ্যে কিছুটা মতপার্থক্য থাকতেই পারে। আমার মনে হয়, সেটা সময়ের ব্যবধানে নিরসন হবে।

তিনি আরও বলেন, যে সমস্ত মামলা-মোকদ্দমার কথা বলা হচ্ছে, আজকে আমি যেটুকু জানলাম, মামলা হোক এটা তাপস চাননি এবং তিনি মামলাগুলো প্রত্যাহারের কথা বলেছেন। আমার মনে হয় না এটা খুব বড় একটা কনসার্ন ইস্যু।

দু’জন একই দলের সাবেক এবং বর্তমান মেয়র হওয়ার কারণে, দলের সুনাম ক্ষুণ্ন হচ্ছে কিনা জানতে চাইলে মন্ত্রী বলেন, দল বাংলাদেশের নেতৃত্ব দিচ্ছে প্রধানমন্ত্রীর নেতৃত্বে। দু’জন ব্যক্তির মধ্যে ভুল বোঝাবুঝি অথবা মতপার্থক্য হবেই, এটা তো খুব অস্বাভাবিক কিছু না। একে খুব বড় করে দেখার মতো কিছু নয়।

দুর্নীতির প্রসঙ্গ টেনে একে অপরকে দোষারোপ করছেন বিষয়টি কীভাবে দেখছেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিষয়গুলো বাস্তবতার সঙ্গে কতখানি সঙ্গতিপূর্ণ… এই মুহূর্তে দায়িত্বশীল মন্তব্য করাটা কঠিন। এসব নিয়ে তাদের নিজেদের মধ্যে কিছু কথাবার্তা হচ্ছে। সময়ের ব্যবধানে আমার মনে হয় কোনটা সঙ্গতিপূর্ণ, কোনটা অসঙ্গতিপূর্ণ সেটা চিহ্নিত করা যাবে।

বর্তমান এবং সাবেক মেয়রের কথা-কাটাকাটির জের ধরে মন্ত্রী হিসেবে আপনি বিব্রতবোধ করছেন কিনা জানতে চাইলে তাজুল ইসলাম বলেন, দুজন মানুষের মধ্যে দুরকম মতামত আসতে পারে। এটা তো অস্বাভাবিক কিছু না।

বিষয়টি নিয়ে বিএনপি ইস্যু করছে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, বিএনপি তো সবসময়ই ইস্যু তৈরির জন্য অপেক্ষা করে। বিএনপি শুরু করলো কিংবা এটা নিয়ে তারা তাদের নেতিবাচক মন্তব্য করবে, এটা খুব গুরুত্বপূর্ণ কোনও বিষয় না।

ঊষার বাণী/এএইচ/২০২১

Ad Widget

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *