শিরোনাম

পিলখানা ট্র্যাজেডি: শ্রদ্ধায় স্মরণ শহিদ সেনাসদস্যদের

ঊষার বাণী ডেস্ক :
২০০৯ সালের ২৫-২৬ ফেব্রুয়ারি তৎকালীন বিডিআর সদর দপ্তর পিলখানায় সংঘটিত বর্বরােচিত হত্যাকাণ্ডে বাংলাদেশ সেনাবাহিনীর শহিদ সদস্যদের ১২তম শাহাদতবার্ষিকী যথাযথ মর্যাদায় পালন হয়েছে।

বনানীতে সামরিক কবরস্থানে বৃহস্পতিবার সকাল ৯টায় পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শুরু হয় শহিদ সেনাসদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন।

রাষ্ট্রপতির পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, প্রধানমন্ত্রীর পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমেদ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ, নৌবাহিনীর ভারপ্রাপ্ত প্রধান রিয়ার এডমিরাল এম আবু আশরাফ, বিমানবাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলামসহ অনেকেই শহিদদের কবরে ফুল দিয়ে গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

পুষ্পস্তবক অর্পণ শেষে শহিদদের প্রতি সম্মান প্রদর্শনের জন্য এক মিনিট নীরবতা পালন করা হয়। এ সময় সশস্ত্র বাহিনীর সদস্যরা শহিদ সেনাসদস্যদের সম্মানে স্যালুট দেন।

পরে শহিদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

২০০৯ সালের ২৫-২৬ ফেব্রুয়ারি পিলখানায় বিডিআর বিদ্রোহে মর্মান্তিক হত্যাকাণ্ড ঘটে। এ ঘটনায় পিলখানায় ৫৭ সেনা কর্মকর্তাসহ ৭৪ জনকে হত্যা করা হয়।

Ad Widget

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *