শিরোনাম

এবার আর নির্বাচনী খেলা খেলতে পারবেন না : গয়েশ্বর

ঊষার বাণী ডেস্ক : ১২ মে, ২০২২

এবার আর নির্বাচনী খেলা খেলতে পারবেন না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, এখন আর স্লোগানের সময় নেই, এখন স্বৈরাচার বিরোধী আন্দোলনের সময়। অ্যাকশন, অ্যাকশন, ডাইরেক্ট অ্যাকশন। খালেদা জিয়ার অ্যাকশন, ডাইরেক্ট অ্যাকশন। বৃহস্পতিবার (১২ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি। দেশব্যাপী বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি যৌথভাবে এ সমাবেশের আয়োজন করে। ঈদের সময় এনপির নেতাকর্মীদের বাড়িতে হামলা আওয়ামী লীগের পূর্বপরিকল্পিত একটি মহড়া বলে দাবি করেন গয়েশ্বর। তিনি বলেন, সুতরাং এখন আর হামলার প্রতিবাদ নয়, যেখানে হামলা সেখানে প্রতিরোধ, সেখানে পাল্টা হামলা। এটা আমাদের গণতান্ত্রিক অধিকার।

তিনি আরও বলেন, জন্ম থেকে মৃত্যু পর্যন্ত অন্যায়ভাবে আমি শুধু মার খাব, মার খাওয়ার দায়িত্ব নেব, আর অন্যেরা আমাকে শুধু মেরেই যাবে, এই অধিকার বাংলাদেশ দেয় নাই। আমার জীবন বাঁচানোর অধিকার আছে। আমরা যা করি সংবিধান সম্মত। আমার কথা বলা, মিছিল করার অধিকার আছে। হরতাল করার অধিকার আছে। এ দায়িত্ব পালনে যারা বাধা দেবে, তাদের আমরা প্রতিরোধ করব। সেটা পোশাকে হোক বা বিনা পোশাকে হোক। আর ছাড় দেওয়ার সময় নাই। আর বুকে-পিঠে লাঠি নেওয়ার সুযোগ নেই।

আমরা রক্ত দেব আর তারা শুধু রক্ত নেবে সে সুযোগ নেই উল্লেখ করে গয়েশ্বর বলেন, আজ বলছি- কোনো স্বৈরাচার, দুর্নীতিবাজের পরিণতি ভালো হয় না। শ্রীলংকার অবস্থা কেন এমন হয়েছে? তারা বিদেশে মুদ্রা পাচার করে ধরা খেয়েছে। শ্রীলংকায় লুটপাটের কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে। মন্ত্রীরা আজকে সেখান থেকে পালাতে পারছেন না। প্রধানমন্ত্রী বিমানে, শিপে উঠছে। অনেক এমপিকে নর্দমার পানি খাওয়াচ্ছে। এখান থেকে আওয়ামী লীগ যদি শিক্ষা না নেয়, তাহলে বোঝতে হবে তাদের পরিণতি এর চাইতেও ভয়াবহ হতে পারে। আমরা এই কাজটা করতে চাই না। আমরা চাই নিরাপদে মান-সম্মান নিয়ে এবং সুন্দরভাবে প্রস্থান করুন।

ঊষার বাণী / আরএ / ১২ মে, ২০২২

Ad Widget

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *