শিরোনাম

ক্যারেক্টার সার্টিফিকেট দেওয়া বন্ধ করুন

বিনোদন ডেস্ক : ০৯ মার্চ ২০২২

প্রতিবছর ৮ মার্চ সারা বিশ্বে পালিত হয় আন্তর্জাতিক নারী দিবস। এ দিবসটি ঘিরে আয়োজনের কমতি থাকে না। সেসব আয়োজনে সামিল হন তারকারাও।

এবারের নারী দিবসে ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেছেন মিমি চক্রবর্তী। সকলকে নারী দিবসের শুভেচ্ছা জানিয়ে মিমি বলেন, আমি মনে করি প্রত্যেকটা দিনই নারী দিবস। কারণ মায়ের গর্ভে থাকার সময় থেকেই আমাদের লড়াই শুরু হয়। এখনও এই লড়াইটা চালিয়ে যাচ্ছি। এটা একটা সিঙ্গল মাদারের লড়াই হতে পারে। যাকে বিয়ে না করে সন্তানের জন্ম দেওয়া বা মানুষ করার জন্য প্রতি মুহূর্তে প্রশ্নের মুখোমুখি হতে হয়। এই লড়াই সমান পারিশ্রমিকের লড়াই হতে পারে। এই লড়াই তখন হতে পারে যখন আমাদের গায়ের রঙের ভিত্তিতে বিচার করা হয়। বেশি ফরসা হলেও হবে না, আবার বেশি কালো হলেও হবে না। যে নারী নাইট শিফটে কাজ করছেন তার লড়াই হতে পারে।

এরপর নিজের লড়াই এর কথা বলেন মিমি। কেন বিয়ে করছেন না তিনি? বার বার এই প্রশ্নের মুখোমুখি হতে হয় এই তারকা সাংসদকে। সে প্রসঙ্গ তুলে মিমি বলেন, যা আমি এতদিন ধরে অর্জন করেছি তা যেন কিছুই নয়। সমস্ত কিছুই বিয়ে এবং সন্তানের মা হওয়ার ওপর নির্ভর করে। আমরা কী করতে চাই সেই সিদ্ধান্ত আমাদেরই নিতে দিন। কী পরে রয়েছি তার ভিত্তিতে বিচার করা বন্ধ করুন। ক্যারেক্টার সার্টিফিকেট দেওয়া বন্ধ করুন। ভিডিওটির শেষে মিমি বলেন, যা মুখে বলা হয় তা যদি কাজে করে দেখানো হবে তাহলেই সফল নারী দিবস।

ঊষার বাণী / জে এইচ / ০৯ মার্চ ২০২২

Ad Widget

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *