শিরোনাম

ডিপিএল শুরুর আগেই ৭ ক্রিকেটার করোনা আক্রান্ত

ঊষার বাণী : ২৭ মে ২০২১

। স্পোর্টস ডেস্ক ।

করোনা মহামারির কারণে প্রায় ১৪ মাস বন্ধ থাকার পর করোনাভাইরাসের ঝুঁকি মাথায় নিয়ে আবার শুরু হচ্ছে স্থগিত থাকা ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল)। আগামী ৩১ মে লিগ শুরুর আগে জৈব সুরক্ষা বলয়ে প্রবেশের আগে দলগুলোর সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে দুবার করোনাভাইরাস পরীক্ষায় নেগেটিভ হতে হবে।

এর জন্য গতকাল (২৬ মে) ২৬৯ জনের কোভিড পরীক্ষার নমুনা নিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। হাতে আসা ফলে ৭ ক্রিকেটার ও ২ কর্মকর্তার ফল পজিটিভ এসেছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ঊর্ধ্বতন এক কর্তা বলেন, ‘ডিপিএল শুরুর আগে সংশ্লিষ্ট সবাইকে করোনা পরীক্ষার আওতায় আনা হচ্ছে। গতকাল ছিল প্রথম টেস্ট, সেখানে ৭ জন ক্রিকেটার ও ২ জন কর্মকর্তার ফল পজিটিভি এসেছে। আজ তাদেরকে আবার টেস্ট করোনা হচ্ছে।’

গত বছরের ১৫ মার্চ করোনাভাইরাসের আতঙ্ক মাথায় নিয়ে বেশ ঘটা করে শুরু হয় ডিপিএল ২০১৯-২০ মৌসুমের খেলা। তবে খুব বেশিদিন স্থায়ী হয়নি। এক রাউন্ড পর ঘোষণা আসে আপাতত স্থগিত রাখা হচ্ছে টুর্নামেন্টটির পরের রাউন্ড। পরিস্থিতির অবনতি হলে ২০২০ সালের ১৯ মার্চ বন্ধ হয়ে যায় দেশের সব ধরনের ক্রিকেট।

সেই টুর্নামেন্ট আবার আলোর মুখ দেখছে। আগামী ৩১ মে থেকে শুরু হবে ঘরোয়া ক্রিকেটের এই মর্যাদাপূর্ণ আসর। খেলা হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। এর জন্য আগামী ২৯ মে জৈব সুরক্ষা বলয়ে ঢুকবে দলগুলো। সুরক্ষা বলয়ের জন্য চারটি হোটেল নির্ধারণ করা হয়েছে। ইন্টারকন্টিনেন্টাল, আমার-ই, ওয়েস্টিন ও ফোর পয়েন্টস বাই শেরাটনে থাকবেন ক্রিকেটাররা।

Ad Widget

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *