শিরোনাম

নিপুণের বিরুদ্ধে জায়েদের করা রিটের আপিল শুনানি ১৩ মার্চ

ঊষার বাণী ডেস্ক : ০৯ মার্চ ২০২২

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের পদ নিয়ে সৃষ্ট জটিলতায় অভিনেত্রী নিপুণের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে চিত্রনায়ক জায়েদ খানের করা আবেদন শুনানির জন্য আগামী রোববার (১৩ মার্চ) দিন ধার্য করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। ওইদিন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে এ নিয়ে শুনানি অনুষ্ঠিত হবে।

গতকাল মঙ্গলবার (৮ মার্চ) আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান চেম্বার জজ আদালত এ আদেশ দেন। আদালতে আজ জায়েদ খানের পক্ষে শুনানিতে ছিলেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট আহসানুল করিম ও অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি। তাদের সঙ্গে ছিলেন ব্যারিস্টার আব্দুল কাইয়ুম লিটন।

আদেশের বিষয়টি নিশ্চিত করেন ব্যারিস্টার আব্দুল কাইয়ুম লিটন। এর আগে মঙ্গলবার (৮ মার্চ) সকালে সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করা হয় বলে জায়েদ খানের আইনজীবী অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথী গণমাধ্যমকে নিশ্চিত করেন। তিনি বলেন, সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নিষেধাজ্ঞা থাকার পরও নিপুণ আক্তার সাধারণ সম্পাদক হিসেবে নিজেকে পরিচয় দিয়ে চেয়ারে বসছেন এবং কার্যক্রম চালাচ্ছেন, যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। এ কারণে নিপুণ আক্তারের বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন জানানো হয়েছে। আগামী সপ্তাহে আবেদনটির বিষয়ে শুনানি হতে পারে।

গত ৭ ফেব্রুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের আপিল বোর্ডের প্রার্থিতা বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন জায়েদ খান। হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি করেন তার আইনজীবী নাহিদ সুলতানা যুথি।

ঊষার বাণী / জে এইচ / ০৯ মার্চ ২০২২

Ad Widget

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *