শিরোনাম

বৃষ্টি হলে বাড্ডায় হাঁটু সমান পানি, ভোগান্তিতে মানুষ

ঊষার বাণী ডেস্ক : ২২ জুন ২০২১

একটু ভারী বৃষ্টি হলেই রাজধানীর মধ্য বাড্ডার পোস্ট অফিস এলাকার অলিগলি এমনকি প্রধান রাস্তায় হাঁটু পানি জমে যায়। ফলে ভোগান্তিতে পড়েন মানুষ। সবচেয়ে বেশি ভোগান্তির শিকার হন নারী ও শিশুরা।

মঙ্গলবার (২২ জুন) সকাল সাড়ে ৯টায় প্রগতি সরণী হয়ে মধ্য বাড্ডার পোস্ট অফিসে ঢুকতেই দেখা যায়, রাস্তায় হাঁটু পানি জমে আছে। ফলে রাস্তার দুই পাশ দিয়ে কর্মজীবী মানুষের বেশিরভাগই হাঁটু পর্যন্ত কাপড় উঠিয়ে রাস্তার প্রধান সড়কে আসছেন কিংবা বাসায় যাচ্ছেন। আবার অনেকে কাপড় ভিজিয়েই আসা-যাওয়া করছেন।

শুধু তাই নয়, মোটরসাইকেল কিংবা বাইসাইকেলে করে যারা চলাচল করছেন, তাদের কাপড়ও হাঁটু পর্যন্ত ভিজে যাচ্ছে। অন্যদিকে রাস্তায় চলাচলের সময় ইঞ্জিনের ভেতরে পানি ঢুকে সিএনজি অটোরিকশা, মোটরসাইকেল এবংকি প্রাইভেটকারও বন্ধ যাচ্ছে। রাস্তার দুই পাশের দোকানেও পানি ঢুকে গেছে। এ অবস্থায় চলাচলের জন্য অনেকেই বেছে নিচ্ছেন রিকশা। তবে কেউ রিকশায় যেতে চাইলে ভাড়া গুনতে হচ্ছে দ্বিগুণ।

মুশফিক এনায়ত উল্লাহ নামের ওই এলাকার এক বাসিন্দা বলেন, বৃষ্টির দিন এলে সবচেয়ে বেশি সমস্যায় পড়তে হয় আমাদের। বৃষ্টির সময় বের হলেই কাপড় ভিজে যায়।

পূর্ব বাড্ডার বাসিন্দা মুনিরা আখতার ঢাকা পোস্টকে বলেন, বৃষ্টি হলেই পোস্ট অফিস গলির রাস্তাটিতে পানি জমে যায়। হেঁটে যেতে খুব কষ্ট হয়। রাস্তার বিভিন্ন জায়গায় গর্ত আছে। রিকশায় ২০ টাকার ভাড়া ৪০ টাকা ছাড়া যায় না। আমরা বিপদে আছি।

মুদি দোকানি মুনির হোসেন বলেন, এখানে পানি জমে থাকায় মানুষের ভোগান্তি হয়, মানুষ গালাগাল করেন। আমাদের কেনা-বেচা হয় না। মালামালের গাড়ি ভেতরে আসতে চায় না। আমরা আছি সমস্যায়।

অটোরিকশার এক চালক বলেন, বৃষ্টি হলেই পানি ঢুকে মোটর নষ্ট হয়ে যায়। রাস্তা ঠিক করা দরকার। আরও উঁচু করলে হয়ত আর পানি জমবে না। তা না হলে আমাদের কষ্ট করে যেতেই হবে।

তিনি বলেন, ভেতরের দিকে রাস্তার অবস্থা আরও খারাপ। সেগুলো থেকে ময়লাযুক্ত পানি বের হচ্ছে। সেই সঙ্গে দুর্গন্ধও। ফলে এসব গলি দিয়ে মানুষের চলাচল করতে খুব কষ্ট হচ্ছে।

ঊষার বাণী / জে এইচ / ২২ জুন ২০২১

Ad Widget

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *