শিরোনাম

সরকারি পাঁচ ব্যাংকের ফলাফলের দাবিতে রাস্তায় চাকরি প্রত্যাশীরা

ঊষার বাণী ডেস্ক : ০৯ ফেব্রুয়ারি ২০২২

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত সমন্বিত পাঁচ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের অফিসার (জেনারেল)-২০১৭ এর তৃতীয় প্যানেলের (চতুর্থ পর্যায়) ফলাফল প্রকাশের দাবিতে ফের মানববন্ধন করেছেন চাকরি প্রত্যাশীরা। বুধবার (৯ ফেব্রুয়ারি) বাংলাদেশ ব্যাংকের সামনে ৪র্থ পর্যায়ে ফলাফল প্রকাশের দাবিতে এ মানববন্ধন করা হয়। সমন্বিত পাঁচ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংক, বাংলাদেশ কৃষি ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) ও বাংলাদেশ ডেভলপমেন্ট ব্যাংক (বিডিবিএল)।

মানববন্ধনে লিখিত বক্তব্যে বলা হয়, ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয় কর্তৃক প্রকাশিত সমন্বিত পাঁচ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সাধারণ কর্মকর্তার ২ হাজার ৫৭৪টি পদের বিপরীতে তিন দফায় (মেধা তালিকা ও দুটি প্যানেল) চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর দেওয়া তথ্য মতে আমরা যতদূর জানতে পেরেছি মেধাতালিকা ও দুটি প্যানেল দেওয়ার পরও প্রায় ৪০০টির বেশি পদ এখনও শূন্য রয়েছে। সেসব শূন্যপদ পূরণের লক্ষ্যে পাঁচ ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠান এরই মধ্যে ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়ে তাদের চাহিদাপত্র পাঠিয়েছে। এ অবস্থায় তৃতীয় প্যানেল (৪র্থ পর্যায়) থেকে নিয়োগ প্রদানের দাবি জানায় ।

চাকরি প্রত্যাশীরা বলেন, চাকরিপ্রার্থীদের বয়স ও করোনা পরিস্থিতি বিবেচনা করে অতি দ্রুত তৃতীয় প্যানেলের ফলাফল প্রকাশ করার জন্য বিনীত অনুরোধ করছি। আমাদের সমসাময়িক অফিসার (ক্যাশ) ২৯/০৯/২০২১ তারিখে চতুর্থ পর্যায়ের প্যানেল প্রকাশ করছে। ২০২১ সালের ১৬ ফেব্রুয়ারি সোনালী ব্যাংকে মুক্তিযোদ্ধা কোটায় অফিসার ক্যাশ চতুর্থ পর্যায়ের পাঁচজনের ফলাফল প্রকাশ করা হয়। একই বছর প্রবাসী কল্যাণ ব্যাংকের এক্সিকিউটিভ অফিসার (সাধারণ) পদে ৫ম পর্যায়ে ১ জনের ফলাফল প্রকাশ করা হয়। আরও অন্যান্য নিয়োগে চতুর্থ ও পঞ্চম পর্যায়ের ফলাফল প্রকাশ হয়েছে। কিন্তু আমাদের ৪০০টির বেশি পদ এখনও শূন্য থাকলেও প্যানেল নিয়োগের কার্যক্রম অগ্রসর হচ্ছে না।

মানববন্ধনে শতাধিক চাকরি প্রত্যাশী অংশ নেন। তারা বলেন, করোনার কারণে দুই বছর নিয়োগ প্রক্রিয়া বিলম্বিত হয়েছে। মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের মধ্যে একটি বড় অংশের চাকরিতে আবেদনের বয়সসীমা শেষ হয়ে যাওয়ায় নতুন কোনো নিয়োগ পরীক্ষায় আবেদনের সুযোগ নেই। তাই চাকরি প্রার্থীদের বয়স ও করোনার বিষয়টি বিবেচনা করে তৃতীয় প্যানেলের ফলাফল প্রকাশ করার জন্য কেন্দ্রীয় ব্যাংকের গভর্নরসহ সংশ্লিষ্টদের প্রতি আবেদন জানান তারা।

ঊষার বাণী / জে এইচ / ০৯ ফেব্রুয়ারি ২০২২

Ad Widget

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *