শিরোনাম

৪১ বছর বয়সে বিশ্বকাপ দলে এই অলরাউন্ডার

ঊষার বাণী ডেস্ক : ১১ সেপ্টেম্বর ২০২১

বয়স পেরিয়ে গেছে ৪১, কিন্তু এখনও তরুণদের সঙ্গে পাল্লা দিয়ে ক্রিকেট খেলে যাচ্ছেন নেদারল্যান্ডস জাতীয় দলে।

ইংল্যান্ডের কাউন্টি সার্কিটে এখনও অলরাউন্ডিং পারফরম্যান্স দেখিয়ে যাচ্ছেন। এবার তার ব্যাটিং-বোলিং ঝলক দেখা যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ মঞ্চে।

৪১ বছর বয়সি এই ক্রিকেটারের নাম রায়ান টেন ডেসকাটে। অভিজ্ঞ এই ক্রিকেটারের ঠাঁই হয়েছে নেদারল্যান্ডস টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে।

যোগ্যতাবলেই বিশ্বকাপ স্কোয়াডে জায়গা করে নিয়েছেন ডেসকাটে। নেদারল্যান্ডসের হয়ে স্মরণীয় সব পারফরম্যান্স আছে তার।

৩৩ ওয়ানডে খেলে ৫ সেঞ্চুরিতে তার রান ১ হাজার ৫৪১, ব্যাটিং গড় ৬৭। হাজার রান করা ব্যাটসম্যানদের মধ্যে তার এই গড় ওয়ানডে ইতিহাসের সেরা।

বল হাতেও দুর্দান্ত পারফরম্যান্স রয়েছে তার। মিডিয়াম পেস বোলিংয়ে এ পর্যন্ত উইকেট শিকার করেছেন ৫৫টি। টি-টোয়েন্টিতে ২২ ম্যাচে ৫৩৩ রান ৪৪.৪১ গড় ও ১৩৩.২৫ স্ট্রাইক রেটে। উইকেট ১৩টি।

২০১১ ওয়ানডে বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করে সবার নজর কেড়েছিলেন ডেসকাটে। দুটি সেঞ্চুরি ও একটি ফিফটি করেন তিনি, হাত ঘুরিয়ে উইকেট নেন ৭টি। কিন্তু ওই বিশ্বকাপের পর অজানা কারণে দীর্ঘ ৭ বছর নেদারল্যান্ডসের হয়ে খেলেননি।

২০১৮ সালে লর্ডসে একটি টি-টোয়েন্টি দিয়ে আবার ফেরেন। পরে ২০১৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে আবার ডাচদের হয়ে মাঠে নেমে ৯ ম্যাচে ২৩৩ রান করেন ৪৬.৬০ গড় ও ১৩৬২৫ স্ট্রাইক রেটে।

বিশ্বকাপে নেদারল্যান্ডস দল

পিটার সিলার (অধিনায়ক), কলিন আকারম্যান (সহ-অধিনায়ক), ফিলিপ বোয়াসেভেন, বাস ডে লেডে, পল ফন মেকেরেন, বেন কুপার, মাক্স ও’ডাওড, স্কট এডওয়ার্ডস, রায়ান টেন ডেসকাটে, টিম ফন ডার গুগটেন, রুলফ ফন ডার মেরওয়া, ব্র্যান্ডন গ্লভার, ফ্রেড ক্লাসেন, লোগান ফন বিক, স্টেফান মাইবার্গ।

ঊষার বাণী / জে এইচ / ১১ সেপ্টেম্বর ২০২১

Ad Widget

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *